“আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ্”

“পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি”

বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি আল্লহর রহমতে সবাই ভালোই আছেন। ইনশাআল্লহ্ আমিও ভালো আছি।

বন্ধুরা, বর্তমান সময় আমরা প্রায় অধিকাংশরাই ফেজবুক সহ নানান সামাজিক যোগাযোগ মাধ্যমে যাতায়াত করি। আর এ সুবাদে কম বেশি সবাই নিজ নিজ ফটো শেয়ার করে বন্ধুদের সাথে নিজেদের বর্তমান প্রতিচ্ছবি তুলে ধরার চেষ্টা করি। মাঝে মধ্যে দেখা যায় যারা একটু বেশি এক্সপার্ট অথবা যাদের বাসায় পিসি রয়েছে তারা হয়তো ফটোশপের মত নানান সফটওয়্যারের ব্যবহার করে তাদের ফটোগুলোকে বিভিন্ন ভাবে সাজিয়ে বন্ধুদের সামনে উপস্থাপন করেন। কিন্তু দূর্ভাগ্য বশত যারা এখনও নিজের বাসায় পিসি কিনতে পারেন নাই অথবা পিসি থাকা সত্বেও ফটো এডিটিং এর কাজটা পিসি থেকে করতে ঝামেলা মনে করেন তাদের জন্যই আমার আজকের আয়োজন। সহজ কথায় বলতে গেলে আজকে আমি মূলত এন্ড্রয়েড  মোবাইলের দুইটা ফটো এডিট এর এপ্লিকেশন নিয়ে আলোচনা করবো৷

১৷ Photo Director Photo Editor.

icon
ফটো ডিরেক্টর

বন্ধুরা, ফটো এডিটিং এর কাজে আমার ব্যবহার করা এপ্লিকেশন গুলোর মধ্যে সবচেয়ে ভাল লাগার এপ্লিকেশন হচ্ছে এটা৷ কারন এই এপসটিতে অসাধারন কিছু টুলস আছে যা আপনার কাজকে অনেক সহজ করে দেবে৷ নিচের স্ক্রিনশটটা দেখলেই কিছুটা আন্দাজ করতে পারবেন৷

PhotoDirector

আপনাদের বোঝার সুবিধার্থে নিচে আরও কিছু স্ক্রিনশট দিলাম৷

 

This slideshow requires JavaScript.

বন্ধুরা, এপসটা আমার কাছে অসাধারন মনে হয়েছে৷ যদি আপনাদের কাছে ভালো লাগে তবে ডাউনলোড করে দেখতে পারেন৷ এপসটা ডাউনলোড করতে নিচের লিংক গুলোতে ক্লিক করে ডাউনলোড করে নিন৷

Link 1: Google Play Store

Link 2: Apkpure

২৷ Pics Art Photo Studio & Collage.

icon1
পিক্স আর্ট

বন্ধুরা, আমার মনে হয় এই এপসটার ব্যাপারে নতুন করে কিছু বলার দরকার পরে না৷ কারন, বর্তমানে যারা এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন তাদের অনেকেই এই এপসটার সাথে কম বেশি পরিচিত৷ তারপরেও যারা এন্ড্রয়েডে নতুন ব্যবহার কারী আছেন তারা একটু রিভিউ দেখে নিতে পারেন৷ নিচের স্ক্রিনশটটাতে সামান্য কিছু সেটিংস এর নমুনা দেওয়া আছে৷

picsart-screenshots

বন্ধুরা, একটা সামান্য স্ক্রিনশট থেকে হয়তো সব কিছু বোঝা সম্ভব নয়৷ তাই নিচে আরও কিছু স্ক্রিনশট দিলাম যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়৷

 

This slideshow requires JavaScript.

মনে হয় এবার কিছুটা হলেও বুঝাতে পেরেছি কিভাবে এবং কেমন হতে পারে এই এপসের দ্বারা এডিট করা ফটোগুলো৷ যাই হোক, আমার কাছে মনে হয়েছে ফটোসপের বিকল্প৷ আশা করি আপনাদেরও ভালো লাগবে৷ সুতরাং, আর দেরি না করে ঝটফট ডাউনলোড করে এখনই ইন্সটল করেন আর উপভোগ করেন ফটো এডিটিং এর আসল মজা৷ এপসটা ডাউনলোড করতে নিচের লিংক গুলোতে ক্লিক করে ডাউনলোড করে নিন৷

Link 1: Google Play Store

Link 2: Apkpure

সম্মানিত পাঠকবৃন্দ, এতক্ষন যা বকবক হয়েছে তা সব কিছুই ছিল আপনাদের সুবিদার্থে আমার একটা ছোট্ট আয়োজন৷ এটা ছিল শুধুই শিক্ষা ও প্রচারনা মূলক পোষ্ট৷ অনেকেই হয়তো মনে করবেন সবাই আজকাল পোষ্ট বা ব্লোগ লেখে ইনকামের জন্য৷ হ্যা এটা সত্যি, তবে বিশ্বাস করবেন কিনা জানি না, আমার চাওয়া হচ্ছে আমার জ্ঞানকে প্রসারিত করা যেটা দ্বারা আমি এবং আমরা সকলেই যেন উপকৃত হতে পারি৷ কারন আমি জানি, জ্ঞান আল্লাহর দেয়া এমনই একটা রহমত যা শুধু শেয়ার করলেই বাড়ে৷ আর সেজন্যই, সবার কাছে আমি লাইক কিংবা কমেন্টস চাই না৷ সবাই আমার জন্য একটু দোয়া করবেন যাতে সামনে আরও ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করে নিজের এবং সবার উপকার করতে পারি৷ বন্ধুরা, অনেক কথার মধ্যে কিছু ভুল ত্রুটি থাকবেই কারন, আমি মানুষ৷ আসা করি ভাই হিসেবে সবাই ক্ষমা করে দেবেন। সবাই ভাল থাকবেন, সুন্দর থাকবেন৷

“আল্লা হাফেজ”