“আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ্”

“পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি”

সম্মানিত পাঠকবৃন্দ, আশাকরি আল্লহর রহমতে সবাই ভালোই আছেন। ইনশাআল্লহ আমিও ভালো আছি। বন্ধুরা, বর্তমান টেকনোলজির যুগে আমার মনে হয় সবার বাসাতেই নিজস্ব কম্পিউটার কিংবা ল্যাপটপ রয়েছে এবং আমার ধারনা মতে এসব কম্পিউটার কিংবা ল্যাপটপের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ড্রাইভার সমস্যা। কারন, বাজার থেকে যখন আমরা কম্পিউটার ক্রয় করি তখন ড্রাইভার সম্পর্কে ভাল ধারনা না থাকার কারনে ড্রাইভার সিডিটা ঐ দোকানেই ফেলে আসি অথবা দোকানদার উক্ত সিডিটা আমাদের না দিয়ে নিজের কাছেই রেখে দেয় যাতে করে আমাদের আবার ঐ দোকানদারের কাছে ধন্যা ধরতে হয়। কারন, আমরা না জানলেও দোকানদার ভালো করেই জানে যে, একটা কম্পিউটারে ড্রাইভার ছাড়া কম্পিউটারটা অসমাপ্ত রয়ে যায়। আর ল্যাপটপের কথা বলতে গেলে, কোন কম্পানীর ল্যাপটপের সাথেই এখন আর ড্রাইভার সিডি দেয়া হয় না। তারা শুধু  ড্রাইভারের ব্যাকআপ দিয়ে দেয় তাও কাস্টমার নিজে থেকে চাওয়ার পর। সুতরাং, আমাদের নিজেদের ব্যাবস্থা নিজেদেরই নিতে হবে। আর তাই আজকে আমি আপনাদের সাথে কম্পিউটারের ড্রাইভার সমস্যা সমাধানের বিষয়টি তুলে ধরলাম।

বন্ধুরা কে কি বলেন জানি না আমার জানা মতে কম্পিউটারের ড্রাইভার সমস্যা সমাধানের জন্য সব থেকে ভাল সফটওয়ার হচ্ছে

Driver Pack Solution.

post-thumbnail-driverpack-solution
ড্রাইভার প্যাক সল্যুশন

বন্ধুরা এই সফটওয়ারটা অফলাইন এবং অনলাইন দুটি মুডেই পাওয়া যায়। কিন্তু সমস্যা হচ্ছে অনলাইন মুডটা যত ছোট অফলাইন মুডটা এর একশো গুন বড়। আর তাই সবাই এটা ব্যাবহারও করতে চায় না। তারপরও আপনাদের সুবির্ধাথে দুইটারই ডাউনলোড লিংক দিয়ে দিলাম।

অফলাইন ডাউনলোড লিংকঃ DriverPack Solution 17.4.5 Final 2016 ISO
অনলাইন ডাউনলোড লিংকঃ DriverPack Solution 17 Online Installer

বন্ধুরা আমার ব্যাবহার করা দ্বিতীয় সফটওয়ারটা হচ্ছে

IOBit Driver Booster

Driver_Booster_logo
আইওবিট ড্রাইভার বুস্টার

আসলে এটাও মূলত অনলাইন মুডের সফটওয়ার। কিন্তু অনেক কার্যকরী। এই সফটওয়ারটার একটা ভাল দিক হচ্ছে এটা আপনার কম্পিটারের সকল অনুপস্থিত ড্রাইভার গুলোকে খুজে বের এবং ইন্সটল করে। কিন্তু এক্ষেত্রে অবশ্যই আপনার কম্পিটারে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। সফটওয়ারটি ব্যাবহার করতে গেলে অবশ্যই এক্টিভেশন কি লাগবে যা আমি দিয়ে দেব। কিন্তু এক্টিভেশনের সময় অবশ্যই ইন্টারনেট কানেকশন বন্ধ করে নেবেন।

আইওবিট ড্রাইভার বুস্টার ডাউনলোড লিংকঃ Driver Booster Free 4.3.0.504
এক্টিভেশন কিঃ BB49C-9406C-3B4E9-748B4

আমার প্রিয় বন্ধুরা, প্যাঁচাল অনেক হয়েছে। এবার কাজের পালা। আসা করি এর পর কি করতে হবে তা আমরা সবাই….ই জানি। সুতরাং এখন ঝটফট ডাউনলোড করেন আর কাজ শুরু করে দেন। ও আরেকটা কথা তো বলতে ভুলেই গেছি। এটা ছিল আমার প্রথম পোষ্ট। আমি শুধু চেয়েছি আমার জ্ঞানকে সবার মাঝে ভাগ করতে আর কিছুই না। সুতরাং ভুল হতেই পারে। আসা করি ভাই হিসেবে সবাই ক্ষমা করে দেবেন।

“আল্লা হাফেজ”